Breaking News

ভাঙ্গায় ফিলিস্তিনে গনহত্যা ও আগ্রাসনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত 

ভাঙ্গায় ফিলিস্তিনে গনহত্যা ও আগ্রাসনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

 

ভাঙ্গা ( ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গায় দখলদার ইসরাইলের আগ্রাসন এবং মজলুম ফিলিস্তিনিদের উপর নির্মম গনহত্যা বন্ধ,আন্তর্জাতিকভাবে আবাসভূমি প্রতিষ্ঠা এবং স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে সম্মিলিত তৌহিদী জনতার উদ্যোগে ভাঙ্গা কেন্দ্রীয় ঈদগাহ মাদ্রাসা মসজিদ মাঠে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে ঈদগাহ মাদ্রাসা মাঠ থেকে একটি বিরাট মিছিল বের হয়। মিছিলটি ফরিদপুর-বরিশাল মহাসড়ক ও ভাঙ্গা এক্সপ্রেসওয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব গোল চত্বর প্রদক্ষিণ করে ডাঃ কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে গিয়ে সমাপ্ত হয়।

 

এর আগে ভাঙ্গা কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদের খতিব মুফতি গোলাম কবিরের পরিচালনায় মোনাজাতের মধ্যে দিয়ে বিক্ষোভ সমাবেশ সমাপ্ত করা হয়। এতে ফিলিস্তিনিদের বিজয় তথা মুসলমানদের ১ম কেবলা বাইতুল মোকাদ্দাসের হেফাজত ,মজলুম মুসলমানদের সাহায্য সহ সমস্ত মুসলিম জাহানের শান্তি কামনা করে মোনাজাত করা হয়। বিক্ষোভ সমাবেশের আহবায়ক ভাঙ্গা রহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবুল খায়ের সেলিমের সভাপতিত্বে বক্তারা ইসরাইলের সকল পণ্য বর্জনসহ নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাড়ানোর জন্য মুসলিম সহ শান্তিকামী মানুষের প্রতি দাবি জানান। তারা বলেন, যুগের পর যুগ ইসরাইলীরা দখলদারিত্ব, গণহত্যা, বর্বরতা, প্রকাশ্যে, নির্লজ্জভাবে সমর্থন দিয়ে যুক্তরাষ্ট্র ইউরোপীয় দেশগুলো প্রমাণ করেছে তাদের মুখে মানবাধিকার, গণতন্ত্র, স্বাধীনতার কথা মানায়না। আমরা এর জোরালো প্রতিবাদ জানাই এবং ফিলিস্তিনিদের পক্ষে সংহতি প্রকাশ করছি।

 

ভাঙ্গা ঈদগাহ মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা সাইফুল্লাহ সিরাজীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশের যুগ্ম আহ্বায়ক ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু ইউসুফ মৃধা বলেন, ফিলিস্তিনি জনগণ তাদের নিজের ভূমিতে নিজেরাই দুর্বিষহ জীবন যাপন করছে। তারা নারকীয় হত্যাযজ্ঞ চালাচ্ছে। ইসরাইল আজ গাজায় পানি, বিদ্যুৎসহ জনসাধানের নিত্যপ্রয়োজনীয় সকল সুবিধা বন্ধ করে একটি মরণকূপে পরিণত করেছে। সেখানকার মানুষ আজ মানবেতর জীবন যাপন করছে। মুসলিম হিসেবে,নির্যাতিত হিসেবে তাদের পাশে দাঁড়াতে হবে। বেদখলকৃত ফিলিস্তিনি ভূমি থেকে ইসরাইলিদের চলে যাওয়া বা বিতাড়ন করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার একমাত্র পথ। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ফিলিস্তিনিদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে ঘোষণা দিয়েছেন আমরা তাকে ধন্যবাদ জানাই। তিনি বিশ্ব মুসলিমকে শান্তি প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর প্সহযোগিতা করার জন্য তাদেরকেও ধন্যবাদ জানান।

 

এ সময় আরও বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের পৌর সাধারণ সম্পাদক ও বাজার বণিক সমিতির সভাপতি শহিদুল হক মিরু মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী সোবহান মুন্সী, বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মুন্সী, মাওলানা মাসুদ, মাদ্রাসা সুপার মাওলানা ইব্রাহিম, মাওলানা নুরুল ইসলাম,মাওলানা মাহবুব মিয়া,মাওলানা মুকাররম, মাওলানা আবু বক্কর, মাওলানা ইসমাইল,মুফতি ফরহাদ,মাওলানা সাইফুল ইসলাম, মুফতি মাসুদ, মাওলানা নুরুল ইসলাম বিদ্যানন্দী, ইমদাদুল হক বাচ্চু প্রমুখ।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ। মোঃ মামুন মুন্সী (বাত্রাসম্পাদক) ফরিদপুরের ভাঙ্গায় জনপ্রতিনিধি তাং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *