Breaking News

ভাঙ্গায় টানা চারদিন দিন ধরে কনকনে শীতে কাঁপানো ঠান্ডায় জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে।  

ভাঙ্গায় টানা চারদিন দিন ধরে কনকনে শীতে কাঁপানো ঠান্ডায় জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে।

মোঃ রিপন শেখ (ভাঙ্গা ফরিদপুর প্রতিনিধি)

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা চার দিকে তাকালে দেখায় য়ায় ঘন কুয়াশার সেই সাথে রয়েছে হিমেল হাওয়ায় কনকনে ঠান্ডায় হাওয়ায় কাঁপছে হিমালয়ের জনপদ ফরিদপুর বাসী।এবং টানা চারদিন দিন ধরে জেলা এ অঞ্চলে  সূর্যের একদমই দেখা নেই। সেই সাথে যুক্ত হয়েছে হিমেল হাওয়া ঠান্ডায়। সকাল দুপুর রাত পর্যন্ত বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। কুয়াশায় ফরিদপুর জনপদ ও সব মিলে হাড় কাঁপানো ঠান্ডায়  জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে খেটে-খাওয়া দিনমজুর মানুষের। খুব প্রয়োজন ছাড়া বাহিরে বের হচ্ছে না মানুষ। ঠান্ডায় কাজে যেতে না পেয়ে অনেকটা আয় সংকটে পড়েছেন নিম্ন আয়ের দিনমজুর মানুষের।

 

কেউ কেউ আবার রাস্তার ও বাড়িতে খড়কুটো আগুন দিয়ে শরীর তাপানোর চেষ্টা করছে।প্রতি বছর সরকারি বেসরকারি শীতবস্ত্র বিতরণ করা হলেও এ বছরে এলাকায় অনেকটা কম দেখার যায়।অনেকের দাবি করে নির্বাচনকে ঘিরে প্রশাসন ব্যস্থ থাকায় কারণে গরিব অসহায় মানুষের এদিকে ততটা নজর নেই সরকারি বেসরকারি সংস্থাগুলোর।

 

অটো ভ্যান চালক সবুজ মিয়া বলেন, রাত হলেই ভাঙ্গা বেড়া দিয়ে হু হু করে বাতাস ঢুকে হাড় পর্যন্ত ঠান্ডা হয়।ঠান্ডার কারণে লোকজন কম বাহিরে আয়ও কম হচ্ছে। কনকনে ঠান্ডায় বসে থেকে সকাল সন্ধায় পর্যন্ত খালি পকেটেও কোনো সময় বাড়ি ফিরতে হয়।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন   ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *