Breaking News

ভাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে, আহত-১৫

ভাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে, আহত-১৫

 

 

পূর্ব শত্রুতা ও গ্রাম্য দলাদলির জোর ধরে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এই ঘটনায় ৫ গ্রামবাসী আহত হয়।গুরুতর আহত আদম কাওছার, জাকারিয়া, অহিদকে ভাঙ্গা থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশংকা জনক হয়।

 

পুলিশ ও এলাকা সুত্রে জানা যায়, ছোট খারদিয়া গ্রামে দুই দলের নেতৃত্ব দেয় আপন শালা কাওছার মাতুব্বর ও দুলাভাই জলিল মাতুব্বর। এই দুই দলের মধ্যে দীর্ঘ ৪০ বছর ধরে মামলা মোকদ্দমা সহ বিভিন্ন বিষয় বিরোধ চলে আসছিল এলাকার ।

 

গত ছয় মাস আগে ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শালা দুলাভাই দলের মধ্যে সংঘর্ষ হয়। ঐ সংঘর্ষে দুলাভাই জলিল মাতুব্বরের দলের আলমগীর মাতুব্বার মারা গেলে এলাকার সে সময় ব্যাপক লুটপাট হয় । তখন শালা কাউছার মাতুব্বর সহ তার দলের প্রায় ৫৫ লোককে আসামি করে ১টি হত্যা মামলা দায়ের করেন। সেই হত্যা মামলায় সালা কাওছার মাতুব্বর সহ সকলে দীর্ঘদিন জেল খাটে বের হয়।

 

এ ঘটনার জের ধরে, কাওছার মাতুববরের দলের অর্থশালী পান্নাল মাতুব্বর মালয়েশিয়া থেকে ছুটিতে মাস খানিক ধরে দেশে আসে । পান্নালা তার দলের মামলা মোকদ্দমার সমস্ত খরচ সে ব্যয় করতো। পান্নালা দেশে আসার পর থেকে জলিল মাতুব্বারের দলের লোকজন পান্নালকে মারধর করার জন্য যড়যন্ত্র করতে থাকে।

 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জলিল মাতুব্বারের লোকজন পানালকে মারতে এলে তখন পান্নালের দলের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসুটা নিয়ে ছুটে এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে।এই সংঘর্ষে কমপক্ষে ৫ জন লোক আহত হয়।

 

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ মামুনুর রশিদ জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় খারদিয়া গ্রামে সংঘর্ষের সংবাদ পেয়ে এলাকায় পুলিশ পাঠিয়েছি।এবং এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।এ বিষয় একটি মামলা হয়েছে। আসামীদেরকে আটকের চেষ্টা চলছে।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন   ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীদের নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *