Breaking News

ভাঙ্গায় ঘূর্ণিঝড় তাণ্ডবে শতাধিক বাড়ির ঘর ভাংচুর ও ১জনের মৃত্যুঃ

ভাঙ্গায় ঘূর্ণিঝড় তাণ্ডবে শতাধিক বাড়ির ঘর ভাংচুর ও ১জনের মৃত্যুঃ

মোঃ রিপন শেখ

ভাঙ্গা ফরিদপুর প্রতিনিধি

 

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়৩নংহামিরদী ইউনিয়নের(৫অক্টোবর)বৃহস্পতিবার সাড়ে ৫টার দিকে উপজেলার ঘূর্ণিঝড় তাণ্ডবে আঘাতে ছোট হামিরদী ও আজিমনগর ইউনিয়নে সহ শতাধিক বাড়ির ঘর ভেঙে পড়ে গেছে।ও ঘরে নিচের চাপা পড়ে একজনের মৃত্যু খবর পাওয়া যায়।

 

এলাকার সূত্রে জানা যায় ঃঘূর্ণিঝড় তাণ্ডব যখন চালায় তখন ঝর্ণা বেগম নামে ঘরে মধ্যে তিনি একা চৌকিতে ঘুমিয়ে ছিলেন। ঘূর্ণিঝড় ২মিনিটে তাণ্ডবে এলাকা শতাধিক বাড়ির ঘর ভেঙে গেছে। ও ব্যাপক গাছপালা ভেঙে যায়।এবং শাহাবুদ্দিন স্ত্রী ঘরে নিচেঁর চাপা পড়ে তার মৃত্যু হয়।

 

নিহত হলেন ঃ৩ নং হামিরদী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে শাহাবুদ্দিন শেকের (স্ত্রী) (ঝর্ণা বেগম(১৯) ঘূর্ণিঝড়ে তাণ্ডবে তার ঘরটি ভেঙে উপর চাপা পড়লে ঘটনাস্থলে তার মুত্যু হয়।

 

আরো খবর পাওয়া গেছে ঘূর্ণিঝড়ে তাণ্ডবে রাস্তার উপর গাছপালা ভেঙে পড়েছে বিকেল সাড়ে ৫ টায় দিকে ঘূর্ণিঝড় প্রভাবে মাদারীপুর ফরিদপুর ভাঙ্গা মহাসড়কের বিভিন্ন জায়গায় গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়।পরে ভাঙ্গার থানা পুলিশ খবর পেয়ে একটি বিশেষ টিম ঝড় বৃষ্টি উপেক্ষা করে ছুটে যান রাতে ঘটনাস্থল, সেখানে গিয়ে অনেক চেষ্টা করে বৃষ্টিতে ভিজে বাতাস উপেক্ষা করে গাছপালা কেটে রাতে রাস্তা চালু করে দেয়।

 

ঘুর্নিঝড়ের খবর পেয়ে শুক্রবার ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন, ভাঙ্গা সহকারি কমিশনার (ভুমি) মো: মাসুদুর রহমান , ভাঙ্গা থানা ওসি জিয়ারুল ইসলাম সহ ঘটনাস্থলে পরিদর্শন করেন।

 

এসময় হামিরদী ইউনিয়ন ও আজিমনগর ইউনিয়ন সহ ক্ষতিগ্রস্থ্য প্রতিটি পরিবারের মাঝে ১০ কেজি চাউল, ডাল,তৈল প্রদান করেন।এবং ক্ষয়ক্ষতিনিধার্রন করে পরবরর্তীতে এদেরকে সাহায্য ব্যবস্থা করা হবে বলে তিনি জানায়।

 

ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃজিয়ারুল ইসলাম জানান, ঘূর্ণিঝড়ে তাণ্ডবে মহাসড়কে উপর রাস্তা গাছ পড়ে রাস্তা বন্ধ হয়েছে। পরে খবর পেয়ে দ্রুত পুলিশ সন্ধ্যার দিকে ঘটনাস্থলে গিয়ে রাস্তার উপর গাছপালা কেটে যান চলাচল স্বাভাবিক করে দেন।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ। মোঃ মামুন মুন্সী (বাত্রাসম্পাদক) ফরিদপুরের ভাঙ্গায় জনপ্রতিনিধি তাং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *