Breaking News

নারী খেলোয়াড়দের উপর হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ভাংগায় মানববন্ধন 

নারী খেলোয়াড়দের উপর হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ভাংগায় মানববন্ধন

 

ভাঙ্গা( ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় গত ৩১ জুলাই খুলনার বটিয়াঘাটার তেতুলতলায় নারী ফুটবল টিমের অনুশীলনকালে তাদের উপর স্থানীয় এক দল সন্ত্রাসীদের হাতে হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ৭ আগস্ট সকাল ১২ টায় উপজেলার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বিজ্ঞান আন্দোলন মঞ্চের আয়োজনে এক প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মহিলা ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহমুদা হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ অঞ্চল কমিটির আহ্বায়ক মোসায়েদ হোসেন ঢালী, বিজ্ঞান আন্দোলন মঞ্চে জেলা আহ্বায়ক সজল বাড়ৈ, ছাত্র ফ্রন্টের সদস্য প্রনয় ওঝা। উপস্থিত ছিলেন সিপিবির স্থানীয় নেতা সুভাষ মন্ডল প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, অনুমতি ছাড়া নারী ফুটবলারদের ছবি তুলে স্থানীয় এক ব্যাক্তি কটুক্তিসহ ফেসবুকে ছড়িয়ে দেন। এই ঘটনাকে কেন্দ্র করে দুইজন নারী ফুটবলার সাদিয়া নাসরিন ও মঙ্গলী বাগচী ছবি তোলার প্রতিবাদ জানাতে গেলে তখন নারী ফুটবলারদের পোষাক নিয়ে কটুক্তি করে চারজন ব্যক্তি তাদের উপর হামলা চালায় ও রড দিয়ে বাড়ি মেরে মঙ্গলী বাগচীর মাথা ফাটিয়ে দেয় ও সাদিয়াসহ আরো দুইজন ফুটবলারকে আহত করে। মঙ্গলী অচেতন হয়ে গেলে তাকে বেধে রাখা হয়। পরে পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। এরপর তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ভর্তি করা হয়। বক্তাগণ আরও বলেন, বাংলাদেশের নারীরা শত প্রতিকূলতা মোকাবেলা করে খেলাধুলায় অংশ নিয়ে এশিয়ায় চ্যাম্পিয়ন হয়েছে। অথচ নারী ক্রীড়াবিদদের বেড়ে ওঠার পরিবেশ নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের উদ্যোগ প্রায় শূন্য। ফুটবল খেলার প্রয়োজনে নারীর যে পোশাকই পড়তে হোক, সেটা নিয়ে কটুক্তি থেকে হামলা পর্যন্ত হওয়া আমাদের সমাজে বিদ্যমান মৌলবাদী কূপমন্ডুক চিন্তারই পরিচায়ক। বটিয়াঘাটায় নারী ফুটবলারদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে এধরনের ঘটনা আরো ঘটবে ও নারী ক্রীড়াবিদদের এগিয়ে আসার অতি দূরুহ পথ একেবারেই বন্ধ হয়ে যাবে। সমাবেশ থেকে অবিলম্বে খুলনার বটিয়াঘাটায় নারী ফুটবলারদের উপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ও নারী ক্রীড়াবিদদের নিরাপদ পরিবেশে ক্রীড়াচর্চা নিশ্চিত করার জন্য দাবি জানান হয়।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ। মোঃ মামুন মুন্সী (বাত্রাসম্পাদক) ফরিদপুরের ভাঙ্গায় জনপ্রতিনিধি তাং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *