Breaking News

ভাঙ্গায় রাতে আঁধারে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও হুমকির মুখে কুমার নদ দুই পাড় ও বসতবাড়ি

ভাঙ্গায় রাতে আঁধারে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও হুমকির মুখে কুমার নদ দুই পাড় ও বসতবাড়ি

 

মোঃ রিপন শেখ ফরিদপুর ভাঙ্গা প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পৌরসভার পাশে আলগী সাহমলবদী গ্রামের মসলেম মোল্যার নদীর ঘাটে অবৈধ্যভাবে ড্রেজার দিয়ে বালু ব্যাবসা করে আসছে শহিদুল নামের তিনি কুমার নদী মধ্যে থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে বালু দীর্ঘদিন যাবত বালু উত্তোলন করে আসছে একটি প্রভাবশালী চক্র।

 

এলাকাবাসী জানায়, বেশ কয়েক দিন ধরে রাতের আঁধারে ও দিনে ও অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে কুমার নদ থেকে যেভাবে বালু উত্তোলন করে আসছে এতে করে আমাদের বসত বাড়ি ঘর ও নদীর দুইপাশ সহ পাড় যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। রাতভর কুমার নদী থেকে বালু উত্তোলন করে আসছে। রাতে আমরা ঘুমাতে পারছি না এভাবে যদি ডেজার মেশিন চালানো হয় তাহলে আমাদের বাড়ির পাড় যেকোনো সময় হুমকির মুখে ও ভেঙে যেতে আশঙ্কা রয়েছে।এবং অবৈধ ড্রেজার মেশিনটি দীন হলে মেশিনটি পাড়ে ভিলিয়ে রাখে এবং সন্ধ্যার পরে অবৈধ ড্রেজার মেশিনটি চালু করেন।

 

প্রতিনিয়ত যদি এভাবে ড্রেজার চলতে থাকে, তাহলে পার্শ্ববর্তী বসতবাড়ি ঘর ও জমি রাস্তা দুই পাড় সহ যেকোনো সময় হুমকির মুখে পরতে পারে।

 

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন,বলেন, এ বিষয় আমার জানা ছিল না বিষয়টি জেনেছি অতিদ্রুত এ বিরুদ্ধে আইনুগত ব্যবস্থা নেওয়া হবে।।এ আগেও বেশ কিছু অবৈধ ড্রেজার মেশিন অভিযান চালিয়ে আটক করার হয়েছে।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ। মোঃ মামুন মুন্সী (বাত্রাসম্পাদক) ফরিদপুরের ভাঙ্গায় জনপ্রতিনিধি তাং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *