Breaking News

ভাঙ্গায় প্রতিবেশীর বাড়ির পথ বন্ধ করে ইউপি সদস্যর দোকান ঘর নির্মাণ করার অভিযোগ 

ভাঙ্গায় প্রতিবেশীর বাড়ির পথ বন্ধ করে ইউপি সদস্যর দোকান ঘর নির্মাণ করার অভিযোগ

 

মোঃ রিপন শেখ ভাঙ্গা ফরিদপুর প্রতিনিধি

 

 

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ৫৭নং গঙ্গাধরদী মৌজায় আর, এস-১৭৬নং দাগের মধ্যে সরকারী ভূমিতে জোর পূর্বক বে-দখল করে এলাকার জনৈকা মহিলা ইউপি সদস্য ঘর নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় ওই সরকারি জমির সামনের মালিকানাধীন ছয়টি পরিবারের বাড়িতে প্রবেশ পথ বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ করেন মোঃ আবু তালেব মিয়া, পিতা মৃতঃ আঃ রশিদ মিয়া, সাং গঙ্গাধরদী, পোঃ শরীফাবাদ, উপজেলা ভাঙ্গা।

স্থানীয় সূত্র ও আবু তালেব মিয়ার অভিযোগ থেকে জানা গেছে, তফশীল বর্নিত সম্পত্তি ৫৭নং গঙ্গাধরদী মৌজায় আর, এস- ১৭৬নং দাগে ৩১শতাংশ ভূমির মধ্যে পশ্চিম তরফে ১৩শতাংশ ভূমি সরকারের খাস জমির অবশিষ্ট ১৮শতাংশ ভূমির মধ্যে ১৩শতাংশ ভুমিতে আমার বসত বাড়ী। সরকারের উক্ত ১৩শতাংশ ভূমি আমার বসত বাড়ী সংলগ্ন হওয়ায় আমি দীর্ঘদিন যাবৎ ভোগ ব্যবহার ও বৃক্ষাদী রোপন করে আসছি।

একই সাথে উক্ত জমিতে আমার রোপনকৃত বৃক্ষাদী ও জমি জোর পূর্বক একই গ্রামের (১) বাচ্চু শেখ, পিতা মৃতঃ হাচন শেখ (২) টুটুল শেখ, মোছা শেখ, পিতা বাচ্চু শেখ (৪) ফাহিমা বেগম, জং বাচ্চু শেখ একত্রিত হইয়া জোর পূর্বক ১৩শতাংশ ভূমির উপরিস্থত আমার রোপনকৃত মূল্যবান বৃক্ষাদী জোর পূর্বক কর্তন করে নেয়। এতে আমার আর্থিকভাবে ক্ষতি অন্য দিকে এলাকার পরিবেশের ভারসাম্যের অবক্ষয় হয়। বিষয়টি তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কতৃপক্ষর কাছে আমার আকুল আবেদন বিধিগত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করছি।

এ বিষয় নিয়ে ওই ওয়াডের মহিলা মেম্বার ফাহিমা বেগম সাংবাদিকদের বলেন, সরকারি জায়গা নয় দলিলপত্র মূলে আমার জায়গায় আমি ঘর উত্তোলন করছি। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয় বলে জানান।

 

 

এলাকায় গোপন সংবাদ ভিত্তিতে জানা যায়, এলাকা থমথমে অবস্থায় বেরাস করতেছে যে কোন সময় দুই পক্ষের মধ্য সংঘর্ষ ও বেদে যেতে পারে এমন ধারণা করছে এলাকাবাসী।

 

 

ভাংগা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেশকাতুল রাবেয়া,বলেন, আমি নতুন আসছি এবিষয়ে কেউ অফিসের এসেছে কিনা আমার মনের পড়তেছে না এবিষয়টি ইউএনও স্যারের সাথে কথা বলবো যদি কেই ঘর উঠায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

Check Also

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা প্রশাসনের আয়োজনে, সম্প্রীতি সমাবেশ। মোঃ মামুন মুন্সী (বাত্রাসম্পাদক) ফরিদপুরের ভাঙ্গায় জনপ্রতিনিধি তাং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *